1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

শেয়ারবাজারে সূচকের পতন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
  • ৪৬ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। টানা ছয় দিন পর গতকাল বুধবার লেনদেন বাড়লেও তা টেকেনি। এক দিন পর আজ লেনদেন কমেছে। অপরিবর্তিত আছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে ৬ হাজার ২৫৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক শূন্য দশমিক ৮৬ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে ২ হাজার ১১৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৯৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৬৯টি কোম্পানির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত আছে ১৬২টির।

ডিএসইতে মোট ৩৬০ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৪৫ কোটি টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৪১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৩ পয়েন্ট কমে ১১ হাজার ৮৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২২ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৪২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৩২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৪৩টি কোম্পানির, কমেছে ৩৭টির এবং অপরিবর্তিত আছে ৫২টির। সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ