1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু নেমেছে ৫০০ তে

  • আপডেট সময় : সোমবার, ২০ জুন, ২০২২
  • ১৩৪ বার দেখা হয়েছে
corona 2

বিশ্বে করোনা ভাইরাসে একদিনে আরো আড়াই লাখ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। আর ভাইরাসটিতে ৫০২ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২০ জুন) সকাল ১০ টায় আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার সকাল ১০টা পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ততা দাঁড়িয়েছে ৫৪ কোটি ৪৩ লাখ ১৩ হাজার ০২৪ জন। আগের দিন একই সময় পর্যন্ত ভাইরাসটিতে শনাক্ততা দাঁড়িয়েছিল ৫৪ কোটি ৪০ লাখ ৫৫ হাজার ২৪৩ জন। এহিসেবে একদিনে ভাইরাসটিতে শনাক্ত হয়েছে আরো দুই লাখ ৫৭ হাজার ৭৮১ জন।

সোমবার সকাল ১০টা পর্যন্ত ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪০ হাজার ৭৩৬ জনে। আগের দিন একই সময় পর্যন্ত ভাইরাসটিতে মৃত্যু হয়েছিল ৬৩ লাখ ৪০ হাজার ২৩৪ জনের। এ হিসেবে একদিনে ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৫০২ জনের। ভাইরাসটি থেকে একই সময় পর্যন্ত বিশ্বে সুস্থ হয়েছে ৫১ কোটি ৯৬ লাখ ১৬ হাজার ২৮৫ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৮০ লাখ ০৪ হাজার ০৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৩৮ হাজার ৩২৩ জন মানুষ মারা গেছেন।

করোনায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩৩ লাখ ১১ হাজার ০৪৯ জন। মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৮৫৫ জন। আর ব্রাজিলে ৩ কোটি ১৭ লাখ ০৪ হাজার ১৯৩ জনের শনাক্ত হয়েছে। মারা গেছেন ৬ লাখ ৬৯ হাজার ১০৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ