1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

উপজেলা নির্বাচনে থাকবে বিজিবি: ইসি সচিব

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ১২ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অবাধ ও নিরপেক্ষ করতে প্রতিটি উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দুই থেকে চার প্লাটুন সদস্য মোতায়েন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব জাহাংগীর আলম। তিনি আরও জানিয়েছেন, প্রতিটি ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেটও নিয়োগ করা হবে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের অডিটোরিয়ামে সব বিভাগীয় কমিশনার, রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক, জেলা প্রশাসক, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকে এসব তথ্য জানান তিনি।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে বৈঠকে নির্বাচন কমিশনারগণসহ নির্বাচন কমিশন সচিবালয়ের সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সভা শেষে ইসি সচিব বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য মাঠপর্যায়ে কী ধরনের প্রস্তুতি নেবে প্রশাসন, তাদের কী ধরনের সহযোগিতা করতে হবে, এসব নিয়ে আলোচনা হয়েছে। নিজ নিজ জেলার সুবিধা-অসুবিধা তুলে ধরেছেন কর্মকর্তারা। অনেক জেলা থেকে অতিরিক্ত ফোর্স চাওয়া হয়েছে। সংসদ নির্বাচনে যেভাবে নিরপেক্ষ থেকে দায়িত্ব পালন করা হয়েছে, সেভাবেই দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি দাবি করেন, আচরণবিধি লঙ্ঘন নিয়ে বিব্রতকর কোনো পরিস্থিতিতে নেই মাঠ প্রশাসন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ