1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন

হাসপাতালের ১২ তলার ফাঁকা দিয়ে পড়ে রোগীর মৃত্যু

  • আপডেট সময় : শনিবার, ৪ মে, ২০২৪
  • ১৮ বার দেখা হয়েছে

গাজীপুর প্রতিনিধি : চিকিৎসা নিতে এসে হাসপাতালের ১২ তলার নামাজের কক্ষের দেয়ালের পাশের ফাঁকা স্থান দিয়ে নিচে ১০ তলায় পড়ে এক রোগীর মৃত্যু হয়েছে। গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে শুক্রবার (৩ মে) দিবাগত রাত ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত জিল্লুর রহমান (৭০) গাজীপুরের কাপাসিয়া উপজেলার দরদরিয়া এলাকার বাসিন্দা। তিনি ব্রেন স্ট্রোক আক্রান্ত হয়ে ১২ তলার মেডিসিন বিভাগের বারান্দায় চিকিৎসাধীন ছিলেন।

হাসপাতালের পরিচালক মো. আমিনুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনা তদন্তে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান হলেন হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান রুবিনা ইয়াসমিন। তিন কার্যবিসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে জিল্লুর রহমান ১২ তলার বারান্দায় নামাজ পড়ার স্থানে পায়চারি করছিলেন। এক পর্যায়ে রাত পৌনে ১১টার দিকে তিনি সেখানে মাথাঘুরে কক্ষের দেয়ালের পাশে ফাঁকা স্থান দিয়ে ১০ তলায় পড়ে যান এবং গুরুতর জখম হন। তাকে উদ্ধার করে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী আসলাম হোসেন জানান, নামাজের ঘরের দরজা তালাবদ্ধ না থাকায় এবং ওই কক্ষের দেয়ালের পাশে ফাঁকা স্থান নেট দিয়ে আটকানো থাকলে এ দুর্ঘটনা ঘটত না। এ ক্ষেত্রে হাসপাতালে কর্তৃপক্ষের অবহেলা রয়েছে।

এ ব্যাপারে হাসপাতালের পরিচালক মো. আমিনুল ইসলাম জানান, বিষয়টি গণপূর্ত বিভাগকে একাধিকবার জানালেও তারা ব্যবস্থা নেয়নি। তবে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিউল করিম জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। লাশ ময়নাতদন্তের জন্য ওই হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ