1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ১৪ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে পুলিশের গুলিতে উইন রোজারিও (২২) নামে বাংলাদেশি তরুণ নিহত হয়েছেন। ওজন পার্কে ওই তরুণের নিজ বাসায় তাকে গুলি করে পুলিশ। এরপর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের বাবার অভিযোগ, তার নিরপরাধ ছেলেকে পুলিশ হত্যা করেছে।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজের প্রতিবেদন অনুসারে পুলিশ জানিয়েছে, বুধবার দুপুরের দিকে ৯১১ নম্বর থেকে ফোন আসে তাদের কাছে। ওই তরুণ জানান তিনি মানসিক ভারসাম্যহীন। নিজের মৃত্যুর মাধ্যমে মানসিক রোগের ইতি টানতে চান।

ফোন কল পেয়ে ওজোন পার্কের ১০১তম অ্যাভিনিউয়ের ১০৩তম স্ট্রিটের বাড়িটিতে যায় পুলিশ। তারা বাড়িটির দ্বিতীয় তলায় ভেতরে তাকে দেখতে পান। পরে তাকে হেফাজতে নেয়ার চেষ্টা করেন। এ সময় ওই তরুণ হাতে থাকা কাঁচি নিয়ে পুলিশ সদস্যদের দিকে তেড়ে আসলে আত্মরক্ষায় তাকে গুলি করে পুলিশ।

এ ঘটনায় নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের চিফ অব পেট্রোল জন চেল জানিয়েছেন, ওই তরুণ হাতে থাকা কাঁচি নিয়ে তেড়ে আসছিল পুলিশ সদস্যদের দিকে। এ কারণে তাকে গুলি করা হয়ে। পরে জ্যামাইকা হাসপাতালে নেয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়।

নিহতের বাবা ফ্রান্সিস রোজারিও সংবাদমাধ্যমকে বলেন, আমার ছেলে নিজেই যেহেতু বলেছে সে মানসিক ভারসাম্যহীন। তাহলে তাকে কেন গুলি করে মারতে হলো? এসময় পুলিশের বিরুদ্ধে হত্যার অভিযোগ করেন তিনি।

তবে পুলিশের দাবি, নিহত তরুণ মাদকাসক্ত এবং মানসিক বিকারগ্রস্ত ছিলেন।

ফ্রান্সিস রোজারিও জানান, তাদের পরিবার ১০ ​​বছর আগে বাংলাদেশ থেকে নিউ ইয়র্কে অভিবাসী হয়। তার ছেলে উইন রোজারিও মানসিক স্বাস্থ্য সমস্যা নিয়ে গত বছর স্বল্প সময়ের জন্য হাসপাতালে ভর্তি ছিল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ