1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

শেয়ারবাজারে লেনদেন ১৭০০ কোটি টাকা ছাড়িয়েছে

  • আপডেট সময় : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৭ ফেব্রুয়ারি) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এছাড়া, আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেন বেশ বেড়েছে। এদিন ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬.৪৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৫২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২.২৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৮৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৮.৪২ পয়েন্ট কমে ২ হাজার ১৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১৯৮টির, কমেছে ১৫৮টির এবং অপরিবর্তীত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে এদিন মোট ১ হাজার ৭৩০ কোটি ৪৩ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৬৫১ কোটি ৮২ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৪৯.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৮৮৫ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ৭০.৩৫ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ১৭৪ পয়েন্টে, শরীয়াহ সূচক ৫.৭৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৬৭ পয়েন্টে ও সিএসই৩০ সূচক ৩০.৪০ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪১৮ পয়েন্টে অবস্থান করছে।

এদিন, সিএসইতে ২৮৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১৪৮টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত আছে ২৯টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। দিন শেষে সিএসইতে ২৯ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২৩ কোটি ৩২ লাখ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ