1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

ডিএসই ও সিএসইর লেনদেন বিপরীতমুখী

  • আপডেট সময় : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ১২৩ বার দেখা হয়েছে
dse-cse-1

নিজস্ব প্রতিবেদক : দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ দিন রোববার (৫ নভেম্বর) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বাড়লেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৭৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক শূন্য দশমিক ৭৭পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৩২ পয়েন্ট কমে ২ হাজার ১৩৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৯৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৬টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৪০টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪৭০ কোটি ৫৯ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৪৩ কোটি ৬ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৭১ পয়েন্টে অবস্থান করছে। এ ছাড়া, সিএসসিএক্স ২ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১১১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৯ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৭২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ৩৩টির এবং অপরিবর্তিত আছে ৫২টির।

দিন শেষে সিএসইতে ৬ কোটি ৪ লাখ ৫৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে ১১ কোটি ৯৯ লাখ ৫৩ হাজার টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ