1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন

টেসলার ৪০০ কোটি ডলারের শেয়ার বেচবেন ইলন মাস্ক

  • আপডেট সময় : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ৫৯ বার দেখা হয়েছে

টুইটারের দায়িত্ব নিয়ে বিশ্বজুড়ে হইচই ফেলে দেওয়া ইলন মাস্ক টেসলার ৪০০ কোটি মার্কিন ডলারের শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের শেয়ারবাজারে দেওয়া এ ঘোষণায় ইলন মাস্ক জানিয়েছেন, তিনি কোম্পানিটির ১ কোটি ৯৫ লাখ শেয়ার বিক্রি করবেন। বর্তমান বাজারমূল্যের হিসাবে যার আর্থিক মূল্য প্রায় ৩৯৫ কোটি মার্কিন ডলার।
টুইটারের নেতৃত্ব নেওয়ার পর এই প্রথম বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার বড় অঙ্কের শেয়ার বিক্রির ঘোষণা এল। টেসলার মালিকানাও রয়েছে বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের হাতে। বিষয়টি এখন এমন দাঁড়িয়েছে, বিশ্বজুড়ে সুপরিচিত বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার শেয়ার বেচে আলোচিত সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বিনিয়োগ করছেন ইলন মাস্ক।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, নতুন করে ৪০০ কোটি ডলারের শেয়ার বিক্রির ঘোষণা দেওয়ার ফলে চলতি বছরে এ নিয়ে সব মিলিয়ে টেসলার ২ হাজার কোটি ডলার সমমূল্যের শেয়ার বিক্রির ঘোষণা দিলেন ইলন মাস্ক।

ইলনের একের পর এক শেয়ার বিক্রির ঘোষণায় বাজারে টেসলার শেয়ারের দামও কমছে। চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত টেসলার শেয়ারের দাম ৫০ শতাংশের বেশি কমেছে। আর টেসলার শেয়ার বেচে ইলন মাস্ক সংগ্রহ করেছেন দুই হাজার কোটি ডলার।

চলতি বছরের শুরুতে ইলন মাস্ক ৪ হাজার ৪০০ কোটি ডলারে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কেনার ঘোষণা দেন। এর পর থেকে টুইটারকেন্দ্রিক নানা আলোচনা ও খবরের জন্ম দিয়ে চলেছেন বিশ্বের শীর্ষ এই ধনী।

সর্বশেষ টুইটারের প্রধান নির্বাহীর দায়িত্ব নেওয়ার পর থেকে প্রতিষ্ঠানটিতে গণছাঁটাই শুরু করেছেন তিনি। মালিকানা ও নেতৃত্ব বুঝে নেওয়ার প্রথম ছাঁটাই করেন টুইটারের প্রধান নির্বাহী (বর্তমানে সাবেক) পরাগ আগারওয়ালকে। পরে সেই দায়িত্ব নিজেই পালন করতে শুরু করেন ইলন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ