1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

চাঙ্গা বাজারে লেনদেনে পতন ছয় খাতে

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ২১১ বার দেখা হয়েছে
top 10 loser

আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস শেয়ারবাজারে চাঙ্গাভাব অব্যাহত ছিল। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। আগের দিনের চেয়ে আজ লেনদেন বেড়েছে ২৩৩ কোটি টাকার বেশি। কিন্তু লেনদেন চাঙ্গার দিনেও ছয় খাতের লেনদেন হোঁচট খেয়েছে। খাতগুলো হলো- বস্ত্র, বিমা, আর্থিক, বিবিধ, সিমেন্ট এবং ব্যাংক।

সবচেয়ে বেশি লেনদের কমেছে বস্ত্র খাতে। এ খাতে আজ লেনদেন হয়েছে ১০৫ কোটি ৪০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ১৪১ কোটি ৯০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ৩৬ কোটি ৫০ লাখ টাকা।

দ্বিতীয় সর্বোচ্চ লেনদেন কমেছে বিমা খাতে। এ খাতে আজ লেনদেন হয়েছে ৬২ কোটি ৪০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৭৬ কোটি ৮০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ১৪ কোটি ৪০ লাখ টাকা।

তৃতীয় সর্বোচ্চ লেনদেন কমেছে আর্থিক খাতে। আর্থিক খাতে আজ লেনদেন হয়েছে ১০৫ কোটি ৪০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ১১৬ কোটি টাকা। আজ লেনদেন কমেছে ১০ কোটি ৬০ লাখ টাকা।

বিবিধ খাত লেনদেন কমায় চতুর্থ স্থানে রয়েছে। এ খাতে আজ লেনদেন হয়েছে ৫৯ কোটি ৮০ লাখ টাকা আগেরদিন লেনদেন হয়েছে ৬৯ কোটি ৫০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ৯ কোটি ৭০ লাখ টাকা।

সিমেন্ট খাত লেনদেন কমায় পঞ্চম স্থানে রয়েছে। এ খাতে আজ লেনদেন হয়েছে ৯৫ কোটি টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৯৯ কোটি ৬০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ৪ কোটি ৬০ লাখ টাকা।

লেনদেন কমায় সবশেষ অবস্থানে রয়েছে ব্যাংক খাত। এ খাতে আজ লেনদেন হয়েছে ৪৩ কোটি ৩০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৪৭ কোটি টাকা। আজ লেনদেন কমেছে ৩ কোটি ৭০ লাখ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ