1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন

খতনা করাতে গিয়ে লিঙ্গ কেটে ফেললেন হাজাম

  • আপডেট সময় : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ১২ বার দেখা হয়েছে

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় ১১ বছর বয়সী শিশুর সুন্নতে খতনা করতে গিয়ে লিঙ্গের অংশ কেটে ফেলেছেন হাজাম (খতনাকারী)। আহত শিশুটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

রোরবার (১৪ এপ্রিল) দুপুরের দিকে ঈশ্বরগঞ্জ উপজেলার রাজিবপুর ইউনিয়নের উজানচর-নওপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। অসুস্থ শিশু ওই গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে জাহিদ হাসান নির্জন।

খতনাকারী আকবর আলী উপজেলার উচাখিলা ইউনিয়নের নতুন চর-আলগী গ্রামের বাসিন্দা।

এ ঘটনার প্রত্যক্ষদর্শী ভুক্তভোগী শিশু নির্জনের চাচাত বোনের স্বামী শাফায়েত হোসেন বলেন, ‘খতনা করার সময় আমি নির্জনকে ধরে বসেছিলাম। প্রথমবার নির্জনের লিঙ্গের আগার চামড়া কাটার পর খতনা হয়নি বলে দ্বিতীয়বার তার লিঙ্গ কাটতে গিয়ে বেশ কিছু অংশ কেটে ফেলে দেন হাজাম। এ ভুল করার পরও হাজামের অনুশোচনা হয়নি। বরং তিনি উল্টো বলেন, তিনি এটা ঠিক করতে পারবেন।’

শাফায়েত হোসেন জানান, এরপর অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে নির্জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান চিকিৎসকেরা। সেখানে তার লিঙ্গ প্রতিস্থাপনের পর নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাজেদুর রহমান বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পাননি। পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ