1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

শনিবার চট্টগ্রামে ফিরতে পারেন ২৩ নাবিক

  • আপডেট সময় : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ১১ বার দেখা হয়েছে

চট্টগ্রাম প্রতিনিধি : সোমালিয়ান জলদস্যুদের কাছ থেকে মুক্তি পাওয়া এমভি আবদুল্লাহ জাহাজের ২৩ নাবিক আগামী শনিবার (২০ এপ্রিল) চট্টগ্রামে ফিরতে পারেন। এ ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ নিচ্ছে জাহাজের মালিক কর্তৃপক্ষ কেএসআরএম গ্রুপ।

রোববার (১৪ এপ্রিল) দুপুরে কেএসআরম সদর দপ্তরে সংবাদ সম্মেলন শেষে কয়েকজন সাংবাদিককে এ তথ্য জানিয়েছেন কেএসআরএম গ্রুপের সিইও মেহেরুল করীম।

মেহেরুল করিম বলেন, সোমালিয়ান জলদস্যুরা জাহাজ থেকে নেমে যাওয়ার পর জাহাজটি দুবাই বন্দরের উদ্দেশ্যে রওনা দিয়েছে। আগামী ১৯ এপ্রিল জাহাজটি দুবাই বন্দরে নোঙর করবে বলে আশা করা হচ্ছে। এরপর নতুন একটি নাবিক টিম জাহাজের দায়িত্ব নেবে। দীর্ঘ এক মাস জলদস্যুদের হাতে জিম্মি থাকা নাবিকরা জাহাজ থেকে নেমে যাবেন। তাদেরকে দুবাই থেকে সরাসরি বিমানযোগে চট্টগ্রামে ফিরিয়ে আনার সব রকম ব্যবস্থা করা হচ্ছে। আশা করছি, ২০ এপ্রিল তারা সরাসরি চট্টগ্রামে ফিরে আসবেন। এরপর তারা স্বজনদের কাছে ফিরে যাবেন।

সংবাদ সম্মেলনে কেএসআরএম গ্রুপের উপ-মহাব্যবস্থাপক শাহরিয়ার জাহান রাহাত বলেন, আমাদের কাছে নাবিকদের নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্বপূর্ণ ছিল। তাই, কোনো সামারিক অভিযানে পক্ষে আমরা সম্মতি দেইনি। ভারতীয় যুদ্ধজাহাজ কর্তৃক এমভি আবদুল্লাহকে উদ্ধার অভিযান চালানোর পরিকল্পনাকেও নিরুৎসাহিত করা হয়। ভারতীয় যুদ্ধজাহাজ এমভি আব্দুল্লাহর পিছু নেওয়ার খবর জানার পর আমরা দ্রুত সরকারকে অবহিত করি। চট্টগ্রামের একাধিক মন্ত্রীকে বিষয়টি জানানোর পর মাত্র ৩০ মিনিটের মধ্যেই ভারতীয় যুদ্ধজাহাজ এমভি আবদুল্লাহর সঙ্গ ত্যাগ করে। এজন্য প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানায় কেএসআরএম গ্রুপ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ