1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

৪৮ ঘণ্টার মধ্যে ইসরায়েলে হামলা চালাতে পারে ইরান

  • আপডেট সময় : শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪
  • ১৪ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সরাসরি ইসরায়েলে হামলা চালাতে পারে ইরান। বৃহস্পতিবার এক বিশেষ প্রতিবেদনে মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল এ তথ্য জানিয়েছে।

নাম উল্লেখ না করে স্রেফ সংশ্লিষ্ট সূত্রের উল্লেখ করে সংবাদমাধ্যমটি জানিয়েছে, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ইসরায়েলে হামলা চালাতে পারে ইরান। ইহুদি রাষ্ট্রটির উত্তর সীমান্তে এই হামলা হতে পারে।

তবে ইরানের শীর্ষনেতা আয়াতুল্লাহ আলি খামেনির এক উপদেষ্টা বলেছেন, ‘হামলার পরিকল্পনা শীর্ষনেতার কাছে দেওয়া হয়েছে। তবে তিনি এখনও এর রাজনৈতিক ঝুঁকি বিবেচনা করছেন।’

গত সপ্তাহে সিরিয়ায় ইরানি কনস্যুলেটে হামলার ঘটনা ঘটে। ওই বিস্ফোরণে ইরানি জেনারেলসহ ১২ জন নিহত হয়। তেহরান এই ঘটনার জন্য ইসরায়েলকে দায়ী করেছে। তবে ইসরায়েল বিষয়টি এখনও স্বীকার করেনি। ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি হামলার ঘটনায় ইসরায়েলের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

ঊর্ধ্বতন মার্কিন কর্মকর্তারা গত সপ্তাহে ইঙ্গিত দিয়েছেন যে, মধ্যপ্রাচ্যে ইসরায়েলি বা আমেরিকান সম্পদের ওপর ইরানের হামলা আসন্ন বলে বিশ্বাস করা হচ্ছে।

তবে মার্কিন গোয়েন্দারা এখন ইঙ্গিত দিয়েছেন যে, ইরান মধ্যপ্রাচ্যের অন্য কোথাও মার্কিন বা ইসরায়েলি স্বার্থের পরিবর্তে ‘সম্ভবত ইসরায়েলের মাটিতে’ প্রতিশোধমূলক হামলার দিকে মনোনিবেশ করছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ