1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

ব্যর্থ প্রেম ভুলে ঘুরে দাঁড়ানোর দিন আজ

  • আপডেট সময় : শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৩৬ বার দেখা হয়েছে

লাইফস্টাইল ডেস্ক : পুরনো প্রেমের স্মৃতিতে ডুবে না থেকে আজ নিজেকে মুক্তি দিন। দুয়ারে হাজির হয়েছে ‘ব্যর্থ প্রেম ভুলে ঘুরে দাঁড়ানো দিন’। নিজের ইতিবাচক চিন্তাগুলোকে প্রাধান্য দিয়ে ডেইলি রুটিন তৈরি করে ফেলুন।

নারী দিবসের রেশ এখনও কাটেনি। আবার সামনেই এপ্রিল ফুল ডে। এই দুই দিবসের মাঝে আরেকটি দিবস ‘ব্যর্থ প্রেম ভুলে ঘুরে দাঁড়ানো দিন’। বলা ভালো, ভাঙা হৃদয়কে নতুন করে সারিয়ে তোলার দিন আজ। ভালোলাগা থেকে যে প্রেমের গল্প, অনেকের জীবনে তা ব্যর্থতার গল্পে পরিণত হয়। এরপর মানুষটি হতাশ হয়ে পড়েন। কেউ কেউ ভুল পথে পা বাড়ান। কিন্তু জীবন সুন্দর। এই সুন্দরকে আরও সুন্দর করে তুলতে বেদনাদায়ক স্মৃতিকে বিদায় জানাতে হয়। নিজেকে খুঁজে নিতে হয় নতুন কোনো ভালোলাগায়, ভালোবাসায়।

ডেজ অব দ্য ইয়ারের তথ্য, যুক্তরাষ্ট্রের আটলান্টার অধিবাসী জেফ গোল্ডব্ল্যাট প্রেমে ব্যর্থ হয়েছিলেন। কিন্তু প্রেমের স্মৃতি তাকে স্বাভাবিক জীবনে ফিরতে দিচ্ছিলো না। প্রেমিকার চলে যাওয়াকে কোনোভাবেই মেনে নিতে পারছিলেন না গোল্ডব্ল্যাট। তিনি বুঝতে পারছিলেন, এই স্মৃতি ভুলে যাওয়া প্রয়োজন। স্বাভাবিক জীবনে ফেরার তাগিদ থেকে ‘দুঃখ ভুলে ঘুরে দাঁড়ানোর দিন’-এর মতো একটা দিবস চালুর কথা ভাবলেন। সেই ভাবনা থেকে একটি কবিতা লিখলেন এবং নতুন একটি ওয়েবসাইট খুলে সেখানে পোস্ট করলেন।

সাড়া পেতে বেশি সময় লাগেনি গোল্ডব্ল্যাটের। অনেক মানুষ গোল্ডব্ল্যাটের কবিতায় সাড়া দেন এবং একাত্মতা পোষণ করেন। এরপর ‘গুড মর্নিং আমেরিকা’সহ বিভিন্ন গণমাধ্যম বিচিত্র এই দিবস নিয়ে ফিচার প্রকাশ করে। খুব অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা পায় দিনটি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ