1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

মানিকগঞ্জে ভুট্টার আড়ালে আফিম চাষ, আটক ১

  • আপডেট সময় : রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৮ বার দেখা হয়েছে

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জের শিবালয়ে নিষিদ্ধ আফিম চাষ করায় নূরুল ইসলাম (৪৫) নামের এক কৃষককে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে কৃষকের মাঠ থেকে নিষিদ্ধ আফিম গাছ তুলে ডিবি কার্যলয়ে নিয়ে যাওয়া হয়। আটক নূরুল উপজেলার পুরান পয়লা গ্রামের জাবেদ খানের ছেলে।

জেলা গোয়েন্দা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নূরুল ইসলাম পয়লা গ্রামের রাস্তার পশ্চিম পাশে ফসলের মাঠে ভুট্টা খেতের মধ্যে মানুষের চোখের আড়ালে আফিম গাছ লাগান। প্রায় ছয় শতাংশ জায়গায় আবাদ করা আফিম গাছে ইতোমধ্যে ফুল ও ফল ধরতে শুরু করে।

গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার রাতে কৃষক নূরুল ইসলামকে আটক করে ডিবি পুলিশ। ওই খেতে অন্তত ৩০ হাজারের মতো গাছ ছিল। আজ রোববার নুরুল ইসলামের জমি থেকে চাষ করা আফিম গাছ তুলে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের এসআই রিপন নাগ বলেন, নূরুল ইসলামকে আটক করা হয়েছে। ইতোমধ্যে আমরা মাঠ থেকে নিষিদ্ধ আফিম গাছ তুলে ডিবি কার্যালয়ে এনেছি। তার বিরুদ্ধে মাদক আইনে পৃথক দুটি মামলা হবে। গাছগুলো পরীক্ষা-নিরীক্ষার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে পাঠানো হবে।

শিবালয় উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আনিসুর রহমান বলেন, গাছগুলো দেখে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি সেগুলো আফিম গাছ। আফিম চাষা ও বহন দেশের আইনে অপরাধ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ