1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

রাজধানীতে আন্তর্জাতিক কিরাত সম্মেলন অনুষ্ঠিত

  • আপডেট সময় : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২০ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক কিরাত সম্মেলন। এ উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে দিনভর চলে নানা কার্যক্রম। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে অনুষ্ঠানের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

দিনব্যাপী আয়োজনে জুমার আগে ছিল আলোচনা পর্ব। এতে অংশ নেন আন্তর্জাতিক কিরাত সংস্থা বাংলাদেশের সভাপতি আল্লামা ক্বারী আবু রায়হান ও মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানিসহ কেন্দ্রীয় নেতারা। সন্ধ্যায় একে একে মঞ্চে আসেন ভারত, ইরান, আফগানিস্তান, ইংল্যান্ডের প্রখ্যাত ক্বারীরা। তাদের সুমধুর কণ্ঠের তিলাওয়াত মন্ত্রমুগ্ধ হন শ্রোতা-দর্শকরা।

আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানি বলেন, এটি সংগঠনের ধারাবাহিক সম্মেলন। কোরআন প্রেমীদের জন্য প্রতি বছরই এ সম্মেলন আয়োজনের পরিকল্পনা রয়েছে। আল্লাহর কালামের মর্মবাণী মানুষের মাঝে ছড়িয়ে দিতে সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ।

সংগঠনটির হাত ধরে আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় বাংলাদেশের গৌরবময় অর্জনের কথা তুলে ধরে তিনি বলেন, বাছাই প্রক্রিয়া স্বচ্ছ হওয়ার কারণে বিশ্বের সব বড় প্রতিযোগিতায় বাংলাদেশ একের পর এক চমক দেখাতে পারছে। পবিত্র কোরআনের খেদমতে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ-এর কার্যক্রম আরও ত্বরান্বিত করতে সবার দুয়া চান শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানি।

প্রধান অতিথির বক্তব্যে আ ক ম মোজাম্মেল হক বলেন, এরকম সুন্দর আয়োজন হচ্ছে বলেই আমরা বিশ্ববিখ্যাত ক্বারীদের তিলাওয়াত শুনতে পারছি। এতো সুন্দর আয়োজন করার জন্য আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশকে শুভেচ্ছা। কোরআনের বাণীকে মানুষের মাঝে ছড়িয়ে দিতে এ ধরনের আয়োজন খুবই গুরুত্বপূর্ণ। আমি এই সুন্দর আয়োজনের সর্বাঙ্গীণ সাফল্য কামনা করছি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ