1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন

ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে সেই ভারত

  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪০ বার দেখা হয়েছে

স্পোর্টস ডেস্ক : সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের লিগ পর্বের শেষ ম্যাচে আজ মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মুখোমুখি হয়েছিল ভারত ও নেপাল। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে এই ম্যাচে নেপালকে ৪-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারতের মেয়েরা। অবশ্য আগের ম্যাচে ভারতকে হারিয়ে ফাইনালে নাম লিখিয়ে রেখেছিল বাংলাদেশের মেয়েরা। নেপাল ও ভুটান বিদায় নিয়েছে।

এই ঘরের মাঠে ২০২১ সালে এই ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের মেয়েরা। শোকেসে তুলেছিল বয়সভিত্তিক সাফের দ্বিতীয় শিরোপা। আবারও সেই ভারতকেই ফাইনালে পেল সাইফুল বারী টিটুর শিষ্যরা। বৃহস্পতিবার সন্ধ্যায় ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। চোখ থাকবে বয়সভিত্তিক সাফের চতুর্থ শিরোপায়। এর আগে ২০১৮ (অনূর্ধ্ব-১৮), ২০২১ (অনূর্ধ্ব-১৯) ও ২০২৩ সালে (অনূর্ধ্ব-২০) সাফের শিরোপা জিতেছিল লাল-সবুজের জার্সিধারীরা।

নেপালের বিপক্ষের আজকের ম্যাচে ভারত অবশ্য প্রথমার্ধে কোনো গোল পায়নি। দ্বিতীয়ার্ধে তারা চার-চারটি গোল করে। তার মধ্যে নেহা করেন জোড়া গোল। তিনি ম্যাচের ৫৪ ও ৮১ মিনিটে গোল দুটি করেন। ৮৬ মিনিটে সুলঞ্জনা রাউল করেন একটি গোল। আর যোগ করা সময়ে (৯০+৩) নেপালের পরাজয়ে শেষ পেরেকটি ঠুকেন রেমরুয়াতপুই কোলনি। নিশ্চিত করেন ৪-০ ব্যবধানের জয়। সঙ্গে নিশ্চিত করেন ফাইনালও।

৩ ম্যাচ থেকে ভারতের সংগ্রহ ৬ পয়েন্ট। অন্যদিকে নেপালের সংগ্রহ ৩ পয়েন্ট। বাংলাদেশ এক ম্যাচ কম খেললেও ৬ পয়েন্ট নিয়ে আছে টেবিলের শীর্ষে। আজ রাতে লিগপর্বের শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে ভুটানের। যাদের ভারত হারিয়েছিল ১০-০ গোলে। আর নেপাল হারিয়েছিল ১-০ গোলে। ভুটান এখনও কোনো পয়েন্ট সংগ্রহ করতে পারেনি। যথারীতি টেবিলের তলানিতে তাদের অবস্থান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ