1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে ট্রাক থেকে চাঁদা নেওয়ায় গ্রেপ্তার ২৫

  • আপডেট সময় : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৬ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জ সংবাদদাতা : পণ্যবাহী ট্রাক থেকে চাঁদা আদায়কালে নারায়ণগঞ্জের বিভিন্ন প্ৰবেশমুখ থেকে ২৫ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১২ জনকে কারাদণ্ড এবং বাকিদের জরিমানা করা হয়েছে। সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাব-১১-এর সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার সনদ বড়ুয়া এতথ্য জানান। এর আগে, গতকাল রোববার জেলার বিভিন্ন প্রবেশমুখে অভিযান চালিয়ে চাঁদাবাজদের গ্রেপ্তার করে র‌্যাব-১১।

বিভিন্ন মেয়াদে কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. জুয়েল আহমেদ (৩০), মো. শফিকুল ইসলাম (২৭), আব্দুর রহমান (৩০), মো. আশরাফ উদ্দিন (৪০), খলিল (৪০), মো. ওমর ফারুক (২৮), হাসান মাসুম (৪০), মো. বিপ্লব খান (২৯), মো. ফরহাদ (২৮), মো. আসিফ (২১), মো. আতিকুর রহমান (৪৫) ও মারুফ হোসেন (২৮)।

যাদের জরিমানা করা হয়েছে তারা হলেন- মো. কবির হোসেন (২৮) রানা (৩০), মো. রাজিব (৩০), দিপু (১৯), মো.সাদ্দাম হোসেন (১৮), মো. সুমন খান লাল (৩২), আব্দুর রহমান মুন্না (৪০), মো. সোহেল (৩৫), আল আমিন (৩৫), মো. ইকবাল (৪৫), মো. রকিবুল হাসান (২৬) ও মো. রাসেল (২৫)।

র‍্যাব জানায়, সম্প্রতি পণ্যবাহী যানবাহনে চাঁদাবাজির কারণে অযৌক্তিক ও অস্বাভাবিকভাবে বাড়ছে নিত্যপণ্যের মূল্য। এর ফলে সড়ক ও মহাসড়কে বাড়তি খরচের খেসারত দিতে হচ্ছে সাধারণ ক্রেতাদের। যার কারণে সবজির মৌসুমেও কমছে না সবজির দাম। তাই জনস্বার্থে অভিযানে নেমে ২৫ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞেসা করা হলে তারা নারায়ণগঞ্জের প্রবেশমুখের বিভিন্ন সড়ক ও মহাসড়কে পণ্যবাহী গাড়িতে চাঁদাবাজি করার কথা স্বীকার করেছেন। তথাকথিত ইজারাদারদের নির্দেশে কয়েকটি গ্রুপে ভাগ হয়ে রাতে বিভিন্ন এলাকার সড়কে তারা অবস্থান নেয় তারা। অনেক ক্ষেত্রে তারা চাঁদা আদায়ের রশিদও দিয়ে থাকে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ