1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

পুঁজিবাজারে সূচকের পতন

  • আপডেট সময় : সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
  • ৫৭ বার দেখা হয়েছে
dse-cse-sukhobor

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের শেয়ারবাজারে সোমবার (১৩ নভেম্বর) আগের দিনের ধারাবাহিকতায় সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এ নিয়ে সূচকের পতন টানা দ্বিতীয় দিনে গড়াল। আগের দিনের চেয়ে লেনদেনের পরিমাণ কমেছে। অপরিবর্তিত আছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে ৬ হাজার ২৪৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ১১৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৪২টি কোম্পানির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত আছে ১৫৯টির।

ডিএসইতে মোট ৪০৯ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪১৯ কোটি ৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৯ পয়েন্ট কমে ১৮ হাজার ৫২১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১৭ পয়েন্ট কমে ১১ হাজার ৭৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৬ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৪৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৫৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ২৪টি কোম্পানির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত আছে ৭২টির। দিন শেষে সিএসইতে ৫ কোটি ৮৮ লাখ ৯৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ