1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

বাথরুমের দুর্গন্ধ দূর করার সহজ উপায়

  • আপডেট সময় : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ১১৪ বার দেখা হয়েছে

লাইফস্টাইল ডেস্ক : বাথরুম থেকে একাধিক কারণে দুর্গন্ধ বের হতে পারে। দুর্গন্ধ দূর করার জন্য অনেক উপায় রয়েছে। তার মধ্যে একটি হচ্ছে এয়ার ফ্রেশনার স্প্রে ব্যবহার করা। এটি ব্যাপক জনপ্রিয়।

তবে বাথরুমের বাজে গন্ধ দূর করার জন্য দারুন একটি সহজ উপায় রয়েছে। এই পদ্ধতিতে প্রতিদিন বা প্রতিবার বাথরুমে যাওয়ার সময় স্প্রে ব্যবহারের প্রয়োজন নেই। বরং এক্ষেত্রে একটি টয়লেট পেপার রোল এবং এসেনশিয়াল অয়েল প্রয়োজন হবে। আর হ্যাঁ, সঠিকভাবে টয়লেট পেপার রোলটি ঝুলিয়ে রাখতে হবে।

টিপহিরো ডটকম এক্ষেত্রে সাইট্রাস তেল ব্যবহারের পরামর্শ দিয়েছে। অন্যান্য গন্ধকে ছাড়িয়ে এটি নিজের ঘ্রাণ ছড়াতে পারে এবং এর ঘ্রাণ বেশ ভালো। এই তেলের পাঁচ ফোঁটা বা তার বেশি তেল টয়লেট পেপার রোলের কার্ডবোর্ডে (কাগজের গোলাকার শক্ত অংশ) দিন। এতেই দুর্গন্ধ দূর হবে, আপনার বাথরুম স্বস্তিকর ঘ্রাণে ভরে যাবে।

এই পদ্ধতির ফলে আপনাকে কষ্ট করে প্রতিবার বাথরুম ব্যবহারের সময় স্প্রে ছিটাতে হবে না। বাথরুমে আপনি যাই করেন না কেন, টয়লেট পেপার রোলের কার্ডবোর্ডে ব্যবহৃত এসেনশিয়াল অয়েলের ঘ্রাণ আপনাকে স্বস্তিকর পরিবেশে রাখবে। টয়লেট পেপার রোল যতবার ঘুরবে, ততবার ঘ্রাণ ছড়াবে। টয়লেট পেপার রোলটি শেষ না হওয়া পর্যন্ত এই ঘ্রাণ বিদ্যমান থাকতে পারে।

তবে ভুলেও টয়লেট পেপারে এই তেল ব্যবহার করবেন না, শুধু কার্ডবোর্ডে ব্যবহার করুন। কেননা এসেনশিয়াল অয়েল ত্বকে অস্বস্তি সৃষ্টি করতে পারে, বিশেষ করে আপনার স্পর্শকাতর স্থানে। কার্ডবোর্ড ভেদ করে তেল টয়লেট পেপারে লেগে যেতে পারে। তাই টয়লেট পেপার রোলের শেষের দিকের তেল মিশ্রিত পেপার ব্যবহার করবেন না, এমনকি তেল না লাগলেও।

তথ্যসূত্র : রিডার্স ডাইজেস্ট

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ