1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

শেয়ারবাজারে ১০৪০ কোটি টাকা মূলধন বেড়েছে

  • আপডেট সময় : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৬৪ বার দেখা হয়েছে
dse-cse-1

নিজস্ব প্রতিবেদক : গত সপ্তাহে দেশের শেয়ারবাজারে সূচক কমেছে। এসময় বেড়েছে লেনদেনের পরিমাণ। আলোচ্য সময়ে বাজার মূলধন বেড়েছে ১ হাজার ৪০ কোটি ২১ লাখ ৩৯ হাজার টাকা।

শনিবার (৪ নভেম্বর) সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেলো সপ্তাহের শুরুতে বাজার মূলধন ছিল ৭ লাখ ৮৪ হাজার ৬৮ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার টাকা। সপ্তাহের শেষ দিন বাজার মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৮৪ হাজার ৫২৮ কোটি ৫৭ লাখ ৮৬ হাজার টাকা। আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বাজার মূলধন বেড়েছে ৪৫৯ কোটি ৭৯ লাখ ১৯ হাজার টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গেলো সপ্তাহের শুরুতে বাজার মূলধন ছিল ৭ লাখ ৭৮ হাজার ৩০১ কোটি ২ লাখ টাকা। সপ্তাহের শেষ দিন বাজার মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৭৮ হাজার ৮৮১ কোটি ৪৪ লাখ টাকা। আলোচ্য সময়ে সিএসইতে বাজার মূলধন বেড়েছে ৫৮০ কোটি ৪২ লাখ ২০ হাজার টাকা। দুই স্টক এক্সচেঞ্জে বা পুরো শেয়ারবাজারে বাজার মূলধন বেড়েছে ১ হাজার ৪০ কোটি ২১ লাখ ৩৯ হাজার টাকা।

ডিএসইতে গেলো সপ্তাহে লেনদেন হয়েছে ২ হাজার ১৯৫ কোটি ২৩ লাখ টাকা। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৮৩৫ কোটি ৩০ লাখ টাকা। আলোচ্য সময়ে লেনদেন বেড়েছে ৩৫৯ কোটি ৯৩ লাখ টাকা।

ডিএসইতে গেলো সপ্তাহে মোট ৩৭৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে বেড়েছে ৭০টি, কমেছে ৭৯টি এবং অপরিবর্তিত ছিল ২২৯টির শেয়ার ও ইউনিট দর।

সপ্তাহের ব্যবধানে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭ পয়েন্ট কমে ৬ হাজার ২৬৭ পয়েন্টে, ডিএসইএস শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১ পয়েন্ট কমে ২ হাজার ১৩৩ পয়েন্টে অবস্থান করছে।

এদিকে, গেলো সপ্তাহে সিএসইতে লেনদেন হয়েছে ৬৫৪ কোটি ২২ লাখ ৮৮ হাজার টাকা। আগের সপ্তাহে সিএসইতে লেনদেন হয়েছিল ৫৬৩ কোটি ৩৪ লাখ ৩৪ হাজার টাকা।

সপ্তাহের ব্যবধানে সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ১৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৭৩ পয়েন্টে, সিএসসিএক্স ১ পয়েন্ট কমে ১১ হাজার ১০৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৮২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে গেলো সপ্তাহে মোট ২৪৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে বেড়েছে ৬৩টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত ছিল ১২৪টির শেয়ার ও ইউনিট দর।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ