1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন

ডিএসইতে পতন, সিএসইতে উত্থান

  • আপডেট সময় : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ৭১ বার দেখা হয়েছে
dse-cse-1

রবিবার (০১ নভেম্বর) সূচকের পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) উত্থানে শেষ হয়েছে লেনদেন। সূচকের সাথে ডিএসইতে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। আর সিএসইতে লেনদেন আগের দিন থেকে কিছুটা বেড়েছে।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪.৯৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ছয় হাজার ২৭৪.৭১ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৩১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে একহাজার ৩৬০.৪২ পয়েন্টে। তবে ডিএসই-৩০ সূচক ০.১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ১৩৩.৯৭ পয়েন্টে।

ডিএসইতে ৩০৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫০টির বা ১৬.১৮ শতাংশের দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৯২টির বা ২৯.৭৭ শতাংশের এবং ১৬৭টির বা ৫৪.০৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৩৭২ কোটি ২৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫০ কোটি ৬১ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৫২২ কোটি ৮৮ লাখ টাকা।

এদিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ৬.৯৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৯৬.৩৯ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ৭.৪৫ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ১১.২৮ পয়েন্ট, সিএসই-৫০ সূচক ০.৬৮ পয়েন্ট এবং সিএসআই ০.৮৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১ হাজার ১১৯.৪৮ পয়েন্টে, ১৩ হাজার ৩৯০.২৪ পয়েন্টে, একহাজার ৩০৯.৯৪ পয়েন্টে এবং একহাজার ১৭১.৩৪ পয়েন্টে।

আজ সিএসইতে ১৩৬টি প্রতিষ্ঠানে লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ৩৬টির আর অপরিবর্তিত রয়েছে ৫৪টি প্রতিষ্ঠানের। আজ সিএসইতে ৫ কোটি ০৪ লাখ টাকার লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ