1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

সপ্তাহজুড়ে সূচকের সাথে লেনদেনেও উত্থান

  • আপডেট সময় : শনিবার, ৮ জুলাই, ২০২৩
  • ৮৮ বার দেখা হয়েছে
A-DSE-1-5-600x337

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আলোচ্য সপ্তাহে টাকার অংকে ডিএসইতে লেনদেনের পরিমাণও কিছুটা বেড়েছে। ডিএসইতে লেনদেন বেড়েছে ২১.২০ শতাংশ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহজুড়ে ডিএসইতে ৩ হাজার ৫৮৫ কোটি ৭৪ লাখ ৮২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছিল ২ হাজার ৯৫৮ কোটি ৪৭ লাখ ৪৪ হাজার টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে ৬২৭ কোটি ২৭ লাখ ৩৭ হাজার ৯৯৩ টাকার বা ২১.২০ শতাংশ লেনদেন বেড়েছে।

ডিএসইতে প্রধান মূল্যসূচক ডিএসইএক্স সপ্তাহের ব্যবধান ১৫ দশমিক ৫৪ পয়েন্ট বা দশমিক ২৫ শতাংশ বেড়ে ৬ হাজার ৩৩৪ পয়েন্টে অবস্থান করছে।

আলোচ্য সপ্তাহে বাজারমূলধনের শীর্ষ৩০ কোম্পানির মূল্যসূচক ডিএস৩০ আগের সপ্তাহের চেয়ে ৩ দশমিক ৭২ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৯১ পয়েন্টে অবস্থান করছে।

অন্যদিকে ডিএসইএস বা শরীয়াহ সূচক ২.৫৩ পয়েন্ট বা দশমিক ১৮ শতাংশ বেড়েছে।

ডিএসইতে গত সপ্তাহে ৪০৩টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট কেনাবেচা হয়। এর মধ্যে দাম বেড়েছে ৯০টির, কমেছে ২৩টির। আর ১৮৫টির দাম ছিল অপরিবর্তিত।

প্রসঙ্গত, ডিএসইর উল্লেখিত সাপ্তাহিক বাজার পরযালোচনা ১৮ থেকে ২২ জুনের সাপ্তাহিক প্রতিবেদনের সাথে ২ থেকে ৬ জুলাইয়ের তথ্য তুলনা করে তৈরী করা হয়েছে। সপ্তাহে কমপক্ষে ৩ দিন লেনদেন হলে সাপ্তাহিক প্রতিবেদন তৈরী করা যায়। কিন্তু ঈদের আগে ২৫ ও ২৬ জুন মাত্র দুই দিন লেনদেন হয়েছিল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ