1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

চার ব্যাংকের স্টক ডিভিডেন্ডে বিএসসির সম্মতি

  • আপডেট সময় : শনিবার, ২০ মে, ২০২৩
  • ৬৬ বার দেখা হয়েছে

বিদায়ী সপ্তাহে দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ ব্যাংকের ঘোষিত স্টক ডিভিডেন্ড অনুমোদনের আবেদনে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ব্যাংক চারটি হলো মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, ঢাকা ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক এবং শাহজালাল ইসলামি ব্যাংক লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক: ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০২২ সালের ৩১ ডিসেম্বর অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সেই স্টক ডিভিডেন্ড প্রদানে বিএসইসি সম্মতি দিয়েছে। কোম্পানিটির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৩ মে নির্ধারণ করা হয়েছে।

ঢাকা ব্যাংক: ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০২২ সালের ৩১ ডিসেম্বর অর্থবছরের জন্য ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। এর মধ্যে ৬ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড। স্টক ডিভিডেন্ড প্রদানে বিএসইসি সম্মতি দিয়েছে। কোম্পানিটির পূর্ব ঘোষিত ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২২ মে নির্ধারণ করা হয়েছে।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক: ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০২২ সালের ৩১ ডিসেম্বর অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সেই স্টক ডিভিডেন্ড প্রদানে বিএসইসি সম্মতি দিয়েছে। কোম্পানিটির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২১ মে নির্ধারণ করা হয়েছে।

শাহজালাল ইসলামী ব্যাংক: ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০২২ সালের ৩১ ডিসেম্বর অর্থবছরের জন্য ৩ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সেই স্টক ডিভিডেন্ড প্রদানে বিএসইসি সম্মতি দিয়েছে। কোম্পানিটির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৩ মে নির্ধারণ করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ