1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

বাটা সুর পর্ষদ সভা ১৩ এপ্রিল

  • আপডেট সময় : শনিবার, ৮ এপ্রিল, ২০২৩
  • ৬৬ বার দেখা হয়েছে
Bata

পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের বাটা শু কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ১৩ এপ্রিল বেলা ২টায় অনুষ্ঠিত হবে। সভা থেকে বহুজাতিক কোম্পানিটির সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য চূড়ান্ত লভ্যাংশের সুপারিশ আসতে পারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে সমাপ্ত ২০২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর) আর্থিক প্রতিবেদনের ওপর ভিত্তি করে শেয়ারহোল্ডারদের ২৬০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ দিয়েছে বাটা শু। সে হিসেবে আলোচ্য হিসাব বছরের প্রথম নয় মাসের জন্য ১০ টাকা ফেসভ্যালুর প্রতিটি শেয়ারের বিপরীতে ২৬ টাকা পেয়েছেন শেয়ারহোল্ডাররা। আলোচ্য প্রথম তিন প্রান্তিকে বাটা শুর শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ টাকা ১১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ১০ টাকা ৮০ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬৯ টাকা ৯৪ পয়সায়, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৫৪ টাকা ৬৪ পয়সায়।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়াহেল্ডারদের ২৫ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ দিয়েছে বাটা শু। এর আগে আলোচ্য হিসাব বছরের জন্য ৭৫ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ