1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন

অর্ধেকের বেশি রেখে সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষনা

  • আপডেট সময় : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ৬৭ বার দেখা হয়েছে

শেয়ারবাজারে তালিকাভুক্ত সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি ওই বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোঘনা দিয়েছে। যা মুনাফার ৪১ দশমিক ৯৬ শতাংশ। মুনাফার বাকী ৫৮ দশমিক শূন্য ৪ শতাংশ কোম্পানিটির রিজার্ভে থাকবে।

কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এ সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ বছরে সেনা কল্যাণ ইন্স্যুরেন্স শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ৮৬ টাকা। কিন্তু সেখান থেকে শেয়ারহোল্ডারদের শেয়ার প্রতি দেওয়ার ঘোষনা দিয়েছে ১ দশমিক ২০ টাকা বা ৪১ দশমিক ৯৬ শতাংশ। কোম্পানিটি বাকী মুনাফা রিজার্ভ হিসেবে জমা রেখেছে ১ দশমিক ৬৬ টাকা বা ৫৮ দশমিক শূন্য ৪ শতাংশ। এই রিজার্ভ থেকে ভবিয্যতে কোম্পানির উন্নয়ন ও সম্প্রসারন কাজে ব্যয় করা হবে।

আগের বছর ইপিএস হয়েছিল ৩ দশমিক ৮৩ টাকা। গত ৩১ ডিসেম্বর ২০২২ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২০ দশমিক ১৭ টাকা। আগামী ৯ মে বেরা ১১ ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৯ এপ্রিল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ