1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

সাপ্তাহিক লেনদেনে নতুন তিন মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
  • ৭৪ বার দেখা হয়েছে

বিদায়ী সপ্তাহে (০৮-১২ জানুয়ারি) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে জেএমআই হসপিটাল, এডিএন টেলিকম এবং প্রগতি লাইফ ইন্সুরেন্স।

ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে, কোম্পানিটির ৩টির মধ্যে ৩টির দর বৃদ্ধি পেয়েছে।

কোম্পানিগুলোর মধ্যে শীর্ষ লেনদেন তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে জেএমআই হসপিটাল। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৯৩ লাখ ১ হাজার ৮৩৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭৭ কোটি ৪৭ লাখ ১১ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩.৬৫ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৭২ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৯৩ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ২১ টাকা। ২৯.০৫ শতাংশ।

কোম্পানিগুলোর মধ্যে লেনদেনে নবম দখল করেছে এডিএন টেলিকম। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৪৯ লাখ ৩৪ হাজার ৫৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৬০ কোটি ৮১ লাখ ৬৬ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৮৭ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১১৪ টাকা ৪০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১২৫ টাকা ৬০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১১ টাকা ২০ পয়সা। ৯.৭৯ শতাংশ।

প্রগতি লাইফ ইন্সুরেন্স তালিকার দশম স্থানে রয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৪২ লাখ ৮৫ হাজার ৩৩৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫৭ কোটি ৫৯ লাখ ৮৯ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৭২ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৩৩ টাকা ৪০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৪৭ টাকা ৪০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৪ টাকা। ১০.৪৯ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ