1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

পতন অব্যাহত শেয়ারবাজারে

  • আপডেট সময় : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ৫৫ বার দেখা হয়েছে
dse-cse-1 (1)

আগের কার্যদিবসের মতো বুধবারও (২১ ডিসেম্বর) পতন হয়েছে শেয়ারবাজারে। আজকের পতন নিয়ে টানা ছয় কার্যদিবস পতনে রয়েছে শেয়ারবাজার। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচক কমলেও টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে। তবে আগের কার্যদিবসের মতো আজও অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৭.৬৮ পয়েন্ট বা ০.৪৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ১৯৮.৮২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.০৬ পয়েন্ট বা ০.৫৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৬.৪৩ পয়েন্ট বা ০.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৫.২৫ পয়েন্টে এবং দুই হাজার ১৯৩.০৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৩ কোটি ৫৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১ কোটি ১৭ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩২২ কোটি ৪১ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৮৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯টির বা ৩.১৬ শতাংশের, শেয়ার দর কমেছে ৭৩টির বা ২৫.৬১ শতাংশের এবং ২০৩টির বা ৭১.২৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৬ পয়েন্ট বা ০.১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩০৭.৯৩ পয়েন্টে। সিএসইতে আজ ১৪১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬টির দর বেড়েছে, কমেছে ৫২টির আর ৮৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ