1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  4. [email protected] : muzahid : muzahid
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০৬ পূর্বাহ্ন

সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ১৫ বার দেখা হয়েছে

আগের কার্যদিবস পতন হলেও মঙ্গলবার (২৯ নভেম্বর) উত্থানে ফিরেছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচক বাড়লেও টাকার পরিমাণে লেনদেন কমেছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৫১ পয়েন্ট বা ০.২৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২১২.৪৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৮৩ পয়েন্ট বা ০.৩৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৯.০৮ পয়েন্ট বা ০.৪১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৯.৪৩ পয়েন্টে এবং দুই হাজার ২০০.৬৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪ কোটি ০৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৮২ কোটি ৭২ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৪১৬ কোটি ৭৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩১৭ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৩টির বা ১৯.৮৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৪টির বা ৪.৪২ শতাংশের এবং ২৪০টির বা ৭৫.৭১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭.৭৪ পয়েন্ট বা ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৩৭.১৩ পয়েন্টে। সিএসইতে আজ ১৩৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৫টির দর বেড়েছে, কমেছে ২৭টির আর ৮৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০ কোটি ০২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ