1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  4. [email protected] : muzahid : muzahid
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৭:৩২ অপরাহ্ন

আবার পতনে শেয়ারবাজার

  • আপডেট সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ১১ বার দেখা হয়েছে

আগের দিন উত্থান হলেও বুধবার (২৩ নভেম্বর) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচক কমলেও টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২২.৭৭ পয়েন্ট বা ০.৩৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ২০৭.৭২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.৯৪ পয়েন্ট বা ০.৪৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.০১ পয়েন্ট বা ০.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৪৯.৫৫ পয়েন্টে এবং দুই হাজার ১৮২.১৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৫৪০ কোটি ৬৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১২ কোটি টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৪২৮ কোটি ৬৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩১৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২০টির বা ৬.৩৯ শতাংশের, শেয়ার দর কমেছে ৬৩টির বা ২০.১৩ শতাংশের এবং ২৩০টির বা ৭৩.৪৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৫.৬৭ পয়েন্ট বা ০.৪১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৪১.১৮ পয়েন্টে। সিএসইতে আজ ১৪০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৮টির দর বেড়েছে, কমেছে ৪৮টির আর ৭৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১১ কোটি ০১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ