1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  4. [email protected] : muzahid : muzahid
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:১৩ অপরাহ্ন

উত্তরা ব্যাংকের ইজিএম আগামীকাল

  • আপডেট সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৯ বার দেখা হয়েছে
Uttara-Bank--600x337

নাম পরিবর্তন ও অনুমোদিত মূলধন বাড়ানোর বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামীকাল বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত উত্তরা ব্যাংক লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গিয়েছে।

তথ্য অনুসারে, উত্তরা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ব্যাংকটির অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা থেকে দেড় হাজার টাকায় উন্নীত করতে চায়। এক্ষেত্রে ব্যাংকটির ১০ টাকা মূল্যমানের ১৫০ কোটি সাধারণ শেয়ারের বিপরীতে ১ হাজার ৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধন নির্ধারণ করা হবে। এছাড়া ব্যাংকটির পর্ষদ উত্তরা ব্যাংক লিমিটেডের নাম পরিবর্তন করে উত্তরা ব্যাংক পিএলসি করার সিদ্ধান্ত নিয়েছে। এর সঙ্গে সম্পর্কিত সংঘবিধি ও সংঘস্মারকেও পরিবর্তন আনা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) উত্তরা ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৫৩ পয়সা। আর তৃতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৭১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯৬ পয়সা। এ বছরের ৩০ জুন শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৫৯ পয়সায়। আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ২৮ টাকা ৭২ পয়সায়।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের মোট ২৮ শতাংশ লভ্যাংশ দিয়েছে উত্তরা ব্যাংক।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ