1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  4. [email protected] : muzahid : muzahid
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৭:১৮ অপরাহ্ন

১২% লভ্যাংশ দেবে আমরা টেকনোলজিস

  • আপডেট সময় : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ২৯ বার দেখা হয়েছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের আমরা টেকনোলজিস লিমিটেডের পরিচালনা পর্ষদ সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য মোট ১২ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে। এর মধ্যে ৬ শতাংশ নগদ ও ৬ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। গতকাল অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা থেকে সর্বশেষ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি এ সুপারিশ করা হয়।

প্রতিবেদন অনুসারে, ২০২১-২২ হিসাব বছরে আমরা টেকনোলজিসের শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৭৮ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৩৮ পয়সা। এ বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪ টাকা ৯ পয়সায়। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২২ টাকা ৭৯ পয়সায়।

এদিকে ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে এ বছরের ২৯ ডিসেম্বর বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে ২৪ নভেম্বর।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদের পাশাপাশি ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে আমরা টেকনোলজিস। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪৫ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৪৬ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ২৩ টাকা ৯৩ পয়সায়। আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ২৩ টাকা ৪৮ পয়সায়।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০১৯-২০ হিসাব বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। তার আগের হিসাব বছরে ১০ শতাংশ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। এর মধ্যে ৫ শতাংশ স্টক ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ ছিল।

২০১২ সালে দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত আমরা টেকনোলজিসের অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৬১ কোটি ৪ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ২৭ কোটি ৭৯ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৬ কোটি ১০ লাখ ৪৪ হাজার ৭৫৭।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ