1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  4. [email protected] : muzahid : muzahid
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৭:০৬ অপরাহ্ন

পরিবর্তন নেই অর্ধেক সিকিউরিটিজের দরে

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
  • ৫৩ বার দেখা হয়েছে

আগের কার্যদিবসের মতো বৃহস্পতিবারও (০৬ অক্টোবর) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচক বাড়লেও টাকার পরিমাণে লেনদেন কমেছে। আর লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে অর্ধেকের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৬৭ পয়েন্ট বা ০.৩৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৫৬৯.৫০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.৯৮ বা ০.৯০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৮.৫২ পয়েন্ট বা ০.৭৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৪৩.৪৭ পয়েন্টে এবং দুই হাজার ৩৬১.৫৬ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ১৬৯ কোটি ৮৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১২০ কোটি ৩৬ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২৯০ কোটি ১৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৭টির বা ২০.৮১ শতাংশের, শেয়ার দর কমেছে ১০৩টির বা ২৭.৮৪ শতাংশের এবং ১৯০টির বা ৫১.৩৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪০.২৯ পয়েন্ট বা ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৩২৯.১২ পয়েন্টে। সিএসইতে আজ ২৪৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৮টির দর বেড়েছে, কমেছে ৭৬টির আর ১১০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৮ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ