1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

বাজার পত‌নের সম্পূর্ণ দায় চার কোম্পা‌নির

  • আপডেট সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ১৬৬ বার দেখা হয়েছে

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (০৩ অ‌ক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ক‌মেছে ১৪ পয়েন্ট। সূচ‌কের এমন পত‌নে সম্পুর্ণ দায় চার কোম্পা‌নির। এই চার প্রতিষ্ঠা‌নের দায়ে আজ সূচক কমেছে সা‌ড়ে ১৪ পয়েন্টের বে‌শি। এই চার প্রতিষ্ঠা‌নের ম‌ধ্যে র‌য়ে‌ছে বে‌ক্সিম‌কো, ও‌রিয়ন ফার্মা, বে‌ক্সিম‌কো ফার্মা এবং বসুন্ধরা পেপার মিলস লি‌মি‌টেড। আমারস্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ বে‌ক্সিম‌কো লি‌মি‌টেড সবচেয়ে বেশি সূচক টেনে নামানোর চেষ্টায় ছিলো। ডিএসইর সূচক নামানোর ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ৪.৬৬ পয়েন্ট। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ১.২২ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক ক‌মেছে ৪.৬৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৯ টাকা ৯০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে দ্বিতীয় কোম্পানি ছিল ও‌রিয়ন ফার্মা‌সি‌টিক‌্যালস লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৩.৪২ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ৩.১৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩৪ টাকায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে তৃতীয় কোম্পানি বে‌ক্সিম‌কো ফার্মা‌সি‌টিক‌্যালস লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ১.১৮ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ২.৯৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬৭ টাকা ৮০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে চতুর্থ কোম্পানি বসুন্ধরা পেপার মিলস লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৫.৪৫ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ২.৯৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮৮ টাকা ৪০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ