1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন

সপ্তাহজুড়ে সূচক টেনে ধরার সর্বোচ্চ চেষ্টায় তিন কোম্পানি

  • আপডেট সময় : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ১৬৮ বার দেখা হয়েছে

গেলো সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ৫১ পয়েন্ট। সূচকের এমন উত্থানেও সূচককে টেনে ধরার সর্বোচ্চ চেষ্টায় ছিলো তিন কোম্পানি। এই তিন কোম্পানির দায়ে গেলো সপ্তাহে ডিএসইর সূচক কমেছে ১২.৪০ পয়েন্ট। গেলো সপ্তাহে সূচককে টেনে নামানোর সর্বোচ্চ দায় থাকা এই তিন কোম্পানির মধ্যে রয়েছে ডেল্টা লাইফ, ইস্টার্ণ হউজিং এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। ইবিএল সিকিউরিটিজ সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, গেলো সপ্তাহে সূচককে টেনে নামানোর সর্বোচ্চ চেষ্টায় ছিলো ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সূচককে টেনে নামানোর চেষ্টায় কোম্পানিটির দায় ছিলো ৫.৬০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ১৫০ টাকা ২০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১৬ টাকা ৩০ পয়সা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ১৬৬ টাকা ৫০ পয়সায়।

গেলো সপ্তাহে ডিএসইর সূচক টে‌নে নামা‌নো‌র চেষ্টায় দ্বিতীয় কোম্পানি ছিল ইস্টার্ণ হাউজিং লিমিটেড। কোম্পানিটির সূচক টেনে নামানোর চেষ্টায় দায় ছিল ৩.৭০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ৮২ টাকা ৪০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১৯ টাকা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ১০১ টাকা ৪০ পয়সায়।

গেলো সপ্তাহে ডিএসইর সূচক টে‌নে নামা‌নো‌র চেষ্টায় তৃতীয় কোম্পানি ছিল লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। কোম্পানিটির সূচক টেনে নামানোর চেষ্টায় দায় ছিল ৩.১০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ২৬ টাকা ৮০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ২ টাকা ১০ পয়সা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ২৮ টাকা ৯০ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ