1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  4. [email protected] : muzahid : muzahid
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৩:০১ পূর্বাহ্ন

দুই কোম্পানির পর্ষদ সভা আজ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ২৫ বার দেখা হয়েছে
Board-metting-600x337

পুঁজিবাজারে তালিকাভুক্ত মূল মার্কেটের এপেক্স ট্যানারি লিমিটেড ও স্মল ক্যাপিটাল প্লাটফর্মের অরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ অনুষ্ঠিত হবে। এর মধ্যে এপেক্স ট্যানারির সভা বেলা ৩টায় এবং অরিজা এগ্রোর বেলা ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। কোম্পানি দুটির সভায় সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পর তা প্রকাশ করা হবে। পাশাপাশি সভা থেকে সর্বশেষ হিসাব বছরের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গিয়েছে।

এপেক্স ট্যানারি: সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর) এপেক্স ট্যানারির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৮ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৪৮ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে ১২ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৮৬ পয়সা। এ বছরের ৩১ মার্চ শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৩ টাকা ১৩ পয়সায়।

অরিজা এগ্রো: গত বছরের ৩০ সেপ্টেম্বর থেকে ডিএসইর স্মল ক্যাপিটাল প্লাটফর্মে লেনদেন শুরু করেছে কোম্পানিটি। সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৯ কোটি ২৪ লাখ ৪০ হাজার টাকা। আগের হিসাব বছরে যেখানে এ মুনাফা ছিল ৮ কোটি ৮৩ লাখ ৯০ হাজার টাকা। সর্বশেষ হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৬ পয়সা। আইপিও-পরবর্তী শেয়ার গণনায় যা দাঁড়ায় ১ টাকা ৩৪ পয়সা। আগের হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৫০ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ টাকা ৬৩ পয়সায়। যা আইপিও-পরবর্তী শেয়ার গণনায় দাঁড়িয়েছে ১৭ টাকা ৩৮ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ