1. [email protected] : bijoy datta : bijoy datta
  2. [email protected] : বাংলারকন্ঠ : Anis বাংলারকন্ঠ
  3. [email protected] : SAIFUL : SAIFUL ISLAM
শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৬:৩৮ পূর্বাহ্ন

শেয়ারবাজার প্রতিদিন ডটকমে রিং সাইন নিয়ে মিথ্যা সংবাদ

  • আপডেট সময় : শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯

অনলাইন পোর্টাল ‘শেয়ারবাজার প্রতিদিন ডটকম’ রিং সাইন টেক্সটাইলের বিষয়ে মিথ্যা খবর ছড়িয়েছে । যা নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) তদন্তে বেরিয়ে এসেছে।

মঙ্গলবার কমিশনের ৭০৪তম নিয়মিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২০ অক্টোবর শেয়ারবাজার প্রতিদিন ডটকম-এ ‘অস্তিত্বহীন ইউনিভার্স নিটিং কোম্পানির নামে রিং সাইন টেক্সটাইলের প্রায় ২৫ কোটি টাকার শেয়ার’ শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। এতে ইউনিভার্স নিটিং গার্মেন্টসের চেয়ারম্যান সুং ওয়ে মিন রিং সাইন টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হলেও প্রসপেক্টাসে উল্লেখ নেই বলে দাবি করা হয়। কিন্তু প্রসপেক্টাসের ১৯৫ পৃষ্টায় রিং সাইনের এমডির অন্যান্য কোম্পানিতে সম্পৃক্ততার শিরোনামে বিস্তারিত পরিস্কারভাবে উল্লেখ আছে। এছাড়া ইউনিভার্স নিটিং কোম্পানির নিয়মিত পরিচালনায় সক্রিয় থাকার প্রমাণাদি কমিশনে প্রেরণ করে রিং সাইন। এতে কোন আইন লংঘন হয়নি। যাতে বিষয়টি আজকের সভায় ডিসক্লোজার ভিত্তিতে সমাধান হয়েছে।

এদিকে পুঁজিবাজার ও বিনিয়োগকারীদের স্বার্থে রিং সাইন টেক্সটাইলের এমডির স্বার্থ সংশ্লিষ্ট ইউনিভার্স নিটিং গার্মেন্টস কর্তৃকি রিং সাইনের ধারনকৃত শেয়ারে ১ বছরের পরিবর্তে ৩ বছর লক-ইনের শর্তারোপের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ