1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন

আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানাল তামিম

  • আপডেট সময় : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ১৪৯ বার দেখা হয়েছে
Tamim iqbal

স্বেচ্ছা বিরতিতে থাকা আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে এবার বিদায় জানাল তামিম ইকবাল। বিরতি শেষ হওয়ার ১০ দিন আগে তামিম টি-টোয়েন্টি ছাড়ার ঘোষণা দিলেন।

ওয়ানডে অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার পর ফেসবুকে স্টাটাস দিয়ে বলেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।’ পোস্টের পাশে তিনটি গুডবাই ইমোজিও দিয়েছেন তামিম।

ওয়েস্ট ইন্ডিজ সফর চলাকালীন তামিম এর আগেও টি-টোয়েন্টি ক্রিকেটকে গুডবাই বলে ফেসবুকে স্টাটাস দিয়েছিলেন। কিন্তু ২ মিনিট পরই সেই পোস্ট ডিলিট করেন। এবারের পোষ্ট তামিম ডিলিট করবেন কিনা তা নিয়ে ক্রিকেটপ্রেমিদের আগ্রহের শেষ নেই।

বাংলাদেশের হয়ে তামিম সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০২০ সালের মার্চে, জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর টানা ১২ টি-টোয়েন্টি ম্যাচ না খেলায় গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন। অনুশীলনের ঘাটতি এবং অন্যান্য পারিপার্শ্বিকতা মিলিয়ে তামিম সরে আসেন। তখন থেকেই গুঞ্জন ছড়াতে থাকে এই ফরম্যাট থেকে তামিম নিজেকে সরিয়ে নেবেন। সব মিলিয়ে বাংলাদেশের টি-টোয়েন্টিতে তামিম নেই ২৬ মাস। সব মিলিয়ে ৩৩ ম্যাচ খেলা হয়নি তার।

৭৮ টি-টোয়েন্টিতে তামিম ১৭৫৮ রান করেছেন। এই ফরম্যাটে বাংলাদেশের হয়ে একমাত্র সেঞ্চুরি হাঁকিয়েছেন তামিমই। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ধর্মশালায় ওমানের বিপক্ষে সেঞ্চুরি পেয়েছিলেন তিনি। এছাড়া তার নামের পাশে আছে আরো ৭টি হাফ সেঞ্চুরি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ