1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

৬ কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ১৮২ বার দেখা হয়েছে
Credit-Ratings

শেয়ারবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়ের পর তা প্রকাশ করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: হা-ওয়েল টেক্সটাইল, ইন্ট্রাকো, স্ট্যান্ডার্ড ব্যাংক, আরডি ফুড, প্রিমিয়ার ব্যাংক এবং উত্তরা ব্যাংক।

এমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল), ওয়াসো ক্রেডিট রেটিং কোম্পানি (বিডি) লিমিটেড (ডব্লিউসিআরসিএল) এবং আরগুস ক্রেডিট রেটিং সার্ভিসেস লিমিটেড (এসিআরএসএল) কোম্পানিগুলোর ক্রেডিট রেটিংস নির্ণয় করেছে।

হা-ওয়েল টেক্সটাইলের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ+’ এবং রেটিং হয়েছে এসটি-২। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০২২ সালের ৯ মাস পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ইন্ট্রাকোর দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ২’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-১। ২০২২ সালের ৩১ মার্চ পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

স্ট্যান্ডার্ড ব্যাংকের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ+’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-১। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

আরডি ফুডের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ-’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-৩। ২০২১ সালের জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত এবং ২০২২ সালের ৯ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

প্রিমিয়ার ব্যাংকের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ+’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-১। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত এবং ২০২২ সালের প্রথম প্রান্তিক পর্যন্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

উত্তরা ব্যাংকের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-২। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ