1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন

স্পট মার্কেটে যাচ্ছে ২ প্রতিষ্ঠান

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ২৭ বার দেখা হয়েছে
spot-market

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের আগে আগামী ৫ ও ৬ সেপ্টেম্বর স্পট মার্কেটে শেয়ার ও ইউনিট লেনদেন হবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ প্রতিষ্ঠানের। এগুলো হলো- জিএসপি ফাইন্যান্স এবং এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড। রেকর্ড ডেটের কারণে আগামী ৭ সেপ্টেম্বর এ দুই কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সুত্র মতে, কোম্পানি জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরিক্ষীত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৫.৫০ শতাংশ ক্যাশ ও ৫.৫০ শতাংশ স্টকসহ মোট ১১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ২০১৯ সালে কোম্পানিটি ১০.৫০ শতাংশ বোনাস ডিভিডেন্ড দিয়েছিল।

৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১ টাকা ৩২ পয়সা।

এদিকে, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ট্রাস্টি কমিটি গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ১ টাকা ৯৩ পয়সা। আগের বছর লোকসান ছিল ১ টাকা ৬৯ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ