1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন

৫ খাতে ভর করে বড় উত্থানে লেনদেন

  • আপডেট সময় : সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ৭০ বার দেখা হয়েছে
top-share-

আজ সোমবার (০২ আগস্ট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ও লেনদেনের বড় উত্থান হয়েছে। একই সাথে উত্থান হয়েছে টাকার পরিমাণে লেনদেনেও। ডিএসইতে আজ লেনদেন হয়েছে ২ হাজার ১৬৩ কোটি টাকার উপরে। আগেরদিনের চেয়ে আজ লেনদেন বেড়েছে ৬৪২ কোটি টাকার বেশি। আজ প্রধান ৫ খাতের ওপর ভর করে ডিএসইর লেনদেন চাঙ্গা হয়েছে। খাতগুলো হলো-প্রকৌশল, ওষুধ ও রসায়ন, বস্ত্র, আর্থিক এবং বিদ্যুৎ ও জ্বালানি।

প্রকৌশল খাত: প্রকৌশল খাতে আজ লেনদেন হয়েছে ১৭৫ কোটি ৬০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ১২৪ কোটি ৪০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ৫১ কোটি ৪০ লাখ টাকা।

ওষুধ ও রসায়ন খাত: ওষুধ ও রসায়ন খাতে আজ লেনদেন হয়েছে ১৪৫ কোটি ৫০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ১১৯ কোটি ১০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ২৬ কোটি ৪০ লাখ টাকা।

বস্ত্র খাত: বস্ত্র খাতে আজ লেনদেন হয়েছে ১৩৯ কোটি ২০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ১২৭ কোটি ২০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ১২ কোটি টাকা।

আর্থিক খাত: আর্থিক খাতে আজ লেনদেন হয়েছে ৪২ কোটি ৬০ লাখ টাকা আগেরদিন লেনদেন হয়েছে ৩২ কোটি ৯০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ৯ কোটি ৭০ লাখ টাকা।

বিদ্যুৎ ও জ্বালানি খাত: এখাতে আজ লেনদেন হয়েছে ৬৪ কোটি ৩০ লাখ টাকা। আগেরদিন লেনদেন ছিল ৫৭ কোটি ১০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ৭ কোটি ২০ লাখ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ