1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৯ পূর্বাহ্ন

ডিএসইতে নতুন এমডি নিযোগ

  • আপডেট সময় : রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ৫৫ বার দেখা হয়েছে
dse-md-torikul-islam-

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে তারিকুল আমিন ভূইয়া রোববার (২৫ জুলাই) আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে ডিএসইর প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) আব্দুল মতিন পাটোয়ারী বলেন, তিনি (তারিকুল আমিন ভূইয়া) আজ সকাল ৯টায় ডিএসইতে যোগ দেন।

তারিকুল আমিন ভূইয়াকে ডিএসইর এমডি পদে গত ৬ জুলাই অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরপরই ডিএসইর থেকে আনুষাঙ্গিক কিছু আনুষ্ঠানিকতা শেষে তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়।

ডিএসই এমডি পদে নিয়োগ চেয়ে তারিকুল আমিন ভূইয়া, অভিজিৎ কুমার সাহা ও মুস্তাফিজুর রহমানের নাম কমিশনে প্রস্তাব করে ডিএসই কর্তৃপক্ষ। যার পরিপেক্ষিতে কমিশন তরিকুল আমিন ভূইয়াকে এমডি পদে নিয়োগে অনুমোদন দিয়েছে কমিশন।

তারিকুল আমিন ভূইয়া ফ্রেন্ডশিপ এনজিওর আইটি অ্যাডভাইজার ও প্রতিষ্ঠাকালীন সিইও এবং হাস্কলাউড পিটিওয়াই লিমিটেড, সিডনির সিটিপিও এবং নির্বাহী চেয়ারম্যান। তিনি ব্র্যাক ব্যাংকের সাবেক সিআইও এবং বিকাশের প্রতিষ্ঠাকালীন সিইও। ডিএসই থেকে প্রস্তাব পাঠানো অন্য দুজনের মধ্যে- অভিজিৎ কুমার সাহা হলেন মার্কেন্টাইল ব্যাংকের উপ-প্রধান অর্থ কর্মকর্তা ও মুস্তাফিজুর রহমান সাবেক সচিব।

ডিএসই সাবেক এমডি সানাউল হক গত বছরের ৮ অক্টোবর ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ পত্র জমা দেন। যা ২১ অক্টোবর ডিএসইর পর্ষদ সভায় গৃহীত হয়। পরে তিনি ৭ জানুয়ারি ডিএসই থেকে বিদায় নেন। দীর্ঘ প্রায় ৬ মাস পর এমডি পেতে যাচ্ছে ডিএসই।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ