1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১১:২৫ পূর্বাহ্ন

সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে ১৮ কোম্পানির লেনদেন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৩১ বার দেখা হয়েছে
Circuit-Breaker-

আজ বৃহস্পতিবার (৮ জুলাই) সপ্তাহের শেষ কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১৯২টির বা ১৯২ শতাংশ শেয়ার ও ইউনিট দর বেড়েছে। এদিন সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে ১৮ কোম্পানির শেয়ার লেনদেন হয়ে বিক্রেতা শূন্য থাকে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- তমিজ উদ্দিন টেক্সটাইল, পেপার প্রসেসিং, সিভিও পেট্রোকেমিক্যাল, মনোস্পুল, সোনালী লাইফ, এইচআর টেক্সটাইল, বিআইএফসি, আজিজ পাইপস, সোনালী পেপার, সোনালী আঁশ, আনোয়ার গ্যালভানাইজিং, জেএমআই সিরিঞ্জ, সিলকো ফার্মা, মুন্নু এগ্রো, এমারেল্ড অয়েল, সালভো কেমিক্যাল এবং নর্দান জুট, ইস্টার্ন লুব্রিক্যান্টস।

তমিজ উদ্দিন টেক্সটাইল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার সর্বোচ্চ স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৯ টাকা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৬৪ টাকা ৯০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৬৪ টাকা ৯০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৫ টাকা ৯০ পয়সা বা ১০ শতাংশ।

পেপার প্রসেসিং: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার দ্বিতীয় স্থানে ছিল পেপার খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৭৯ টাকা ২০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৮৭ টাকা ১০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৮৭ টাকা ১০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৭ টাকা ৯০ পয়সা বা ৯.৯৭ শতাংশ।

সিভিও পেট্রোকেমিক্যাল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার তৃতীয় স্থানে ছিল জ্বালানি খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৯৯ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১০৯ টাকা ৫০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ১০৯ টাকা ৫০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৯ টাকা ৯০ পয়সা বা ৯.৯৪ শতাংশ।

মনোস্পুল পেপার: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার চতুর্থ স্থানে ছিল পেপার খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৫৩ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১৬৮ টাকা ৯০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ১৬৮ টাকা ৭০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১৫ টাকা ১০ পয়সা বা ৯.৮৩ শতাংশ।

সোনালী লাইফ: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার পঞ্চম স্থানে ছিল বিমা খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১৬ টাকা এবং ক্লোজিং দর হয়েছে ১৬ টাকা। আজ শেয়ারটির দর বেড়েছে ১ টাকা ৪০ পয়সা বা ৯.৫৮ শতাংশ।

এইচআর টেক্সটাইল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার ষষ্ঠ স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৫০ টাকা ৮০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৫৫ টাকা ৮০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৫৫ টাকা ৬০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪ টাকা ৮০ পয়সা বা ৯.৪৪ শতাংশ।

বিআইএফসি: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার সপ্তম স্থানে ছিল আর্থিক খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৬ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৭ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৭ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৬০ পয়সা বা ৯.০৯ শতাংশ।

আজিজ পাইপস: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার অষ্টম স্থানে ছিল প্রকৌশল খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৮৯ টাকা ৯০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৯৮ টাকা ৩০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৯৭ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৭ টাকা ৯০ পয়সা বা ৮.৭৮ শতাংশ।

সোনালী পেপার: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার নবম স্থানে ছিল পেপার খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৩৯ টাকা । আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ২৫৯ টাকা ৯০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ২৫৯ টাকা ৯০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২০ টাকা ৯০ পয়সা বা ৮.৭৪ শতাংশ।

সোনালী আঁশ: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার দশম স্থানে ছিল পাট খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৩৬ টাকা ২০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৪৭৪ টাকা ৩০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৪৭৪ টাকা ৩০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩৮ টাকা ১০ পয়সা বা ৮.৭৩ শতাংশ।

আনোয়ার গ্যালভানাইজিং: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার একাদশ স্থানে ছিল প্রকৌশল খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২০৭ টাকা ১০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ২২৫ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ২২৪ টাকা ৪০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১৭ টাকা ৩০ পয়সা বা ৯.৩৫ শতাংশ।

জেএমআই সিরিঞ্জ: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার দ্বাদশ স্থানে ছিল ওষুধ ও রসায়ন খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৩৭ টাকা ৭০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৩৬৭ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩৬৪ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২৭ টাকা ১০ পয়সা বা ৮,০২ শতাংশ।

সিলকো ফার্মা: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার ত্রয়োদশ স্থানে ছিল ওষুধ ও রসায়ন খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৮ টাকা ৭০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৩১ টাকা ৫০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩০ টাকা ৯০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা ২০ পয়সা বা ৭.৬৬ শতাংশ।

মুন্নু এগ্রো: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার চতুর্দশ স্থানে ছিল খাদ্য খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৬৭ টাকা ৮০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৬১০ টাকা ৩০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৬১০ টাকা ৩০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪২ টাকা ৫০ পয়সা বা ৭.৪৮ শতাংশ।

এমারেল্ড অয়েল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার পঞ্চদশ স্থানে ছিল খাদ্য খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩০ টাকা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৩২ টাকা ৫০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩২ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা ২০ পয়সা বা ৭.৩৩ শতাংশ।

সালভো কেমিক্যাল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার ষষ্ঠদশ স্থানে ছিল ওষুধ ও রসায়ন খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩১ টাকা ৮০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৩৪ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩৪ টাকা ১০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা ৩০ পয়সা বা ৭.২৩ শতাংশ।

নর্দান জুট: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার সপ্তদশ স্থানে ছিল পাট খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৬৮ টাকা ৯০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ২৯০ টাকা এবং ক্লোজিং দর হয়েছে ২৮৮ টাকা ১০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১৯ টাকা ১০ পয়সা বা ৭.১৪ শতাংশ।

ইস্টার্ন লুব্রিক্যান্টস: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার ২৩তম স্থানে ছিল জ্বালানি খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩২৩ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১৪০৬ টাকা ৩০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ১৪০৬ টাকা ৩০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১৪০৬ টাকা ৩০ পয়সা বা ৬.২৪ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ