1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:৪৯ অপরাহ্ন

৭ কোম্পানির দর বৃদ্ধিতে চাঙ্গা পুঁজিবাজার

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ১১১ বার দেখা হয়েছে
top-share-

আজ বৃহস্পতিবার (৮ জুলাই) সপ্তাহের শেষ কার্যদিবস পুঁজিবাজারে উত্থান হয়েছে। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.৫৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২১২.৭৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৪.০৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৬.৬৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৪১.৫৪ পয়েন্ট এবং দুই হাজার ২৪৮.২১ পয়েন্টে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, এদিন ৭ কোম্পানির শেয়ার দর বৃদ্ধির কারণে বাজার ঊর্ধ্বমুখী হয়েছে। কোম্পানিগুলো হলো- গ্রামীণফোন, স্কয়ার ফার্মা, ওয়ালটন, লাফার্জ হোলসিম বিকন ফার্মা, বেক্সিমকো লিমিটেড এবং বেক্সিমকো ফার্মা।

কোম্পানিগুলোর মধ্যে গ্রামীণফোনের দর বেড়েছে ০.৬৬ শতাংশ, স্কয়ার ফার্মার ১.২৬ শতাংশ,, ওয়ালটনের .৫১ শতাংশ, লাফার্জ হোলসিমের ২.৭২ শতাংশ, বিকন ফার্মার ৪.৮৪ শতাংশ, বেক্সিমকো লিমিটেডের ১.৮৭ শতাংশ এবং বেক্সিমকো ফার্মার ১.০৫ শতাংশ। কোম্পানিগুলোর দর বৃ্দ্ধির ফলে ডিএসইর প্রধান ইনডক্স বেড়েছে বেড়েছে প্রায় ২৪ পয়েন্ট।

কোম্পানিগুলোর মধ্যে গ্রামীণফোনের জন্য ডিএসইর প্রধান সূচকে যোগ হয়েছে ৫.৪২ পয়েন্ট, স্কয়ার ফার্মার জন্য ৪.১৮ পয়েন্ট, ওয়ালটনের জন্য ৩.৬০ পয়েন্ট, লাফার্জ হোলসিমের জন্য ৩.৪৫ পয়েন্ট, বীকন ফার্মার জন্য ২.৭৪ পয়েন্ট, বেক্সিমকো লিমিটেডের জন্য ২.৬০ পয়েন্ট এবং বেক্সিমকো ফার্মার জন্য ১.৪৮ পয়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ