1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০১:০০ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ছাড়ালো

  • আপডেট সময় : শনিবার, ১২ জুন, ২০২১
  • ২৭ বার দেখা হয়েছে
corona 2

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে প্রায় সাড়ে ১১ হাজার মানুষ মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে ৪ লাখের বেশি মানুষের। এখন পর্যন্ত ৩৮ লাখের বেশি মানুষ করোনায় প্রাণ হারিয়েছেন।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, শনিবার (১২ জুন) সকাল পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮ লাখ ৫৯৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১১ হাজার ৪২২ জন। এর আগের দিন মারা যান ১১ হাজার ৫৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ১১ হাজার ৬১৪ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ৩৭ হাজার ৭৩৭ জনের। বিশ্বে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৭ কোটি ৬০ লাখ ৪১ হাজার ৩০৬ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৫ কোটি ৯৬ লাখ ৬ হাজার ৬৫৭ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৩ লাখ ৬ হাজার ৪৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৪ হাজার ৭৩৮ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৩ লাখ ৪৬ হাজার ৩২৪ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৭৩ লাখ ১ হাজার ২২০ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৪ হাজার ৩৫০ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৫৭ লাখ ১৮ হাজার ৫৯৩ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৯৩ লাখ ৯৮ হাজার ৩৩ জন এবং মারা গেছেন ৩ লাখ ৬৭ হাজার ৯৭ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৭৯ লাখ ১ হাজার ৬৬৮ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ