1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১১:০৫ পূর্বাহ্ন

এক নজরে ৫ কোম্পানির ডিভিডেন্ড

  • আপডেট সময় : শনিবার, ১২ জুন, ২০২১
  • ২৫ বার দেখা হয়েছে
dividend c

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি বিদায়ী সপ্তাহে ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো-ঢাকা ইন্সুরেন্স, ফেডারেল ইন্সুরেন্স, ইউসিবি, এম্বি ফার্মা ও ফনিক্স ইন্সুরেন্স লিমিটেড।

ঢাকা ইন্সুরেন্স লিমিটেড: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ৬ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩১ টাকা ৬১ পয়সা (পুর্নমূল্যায়িত)। আগের বছর একই সময়ে এনএভি ছিল ৩০ টাকা ১৩ পয়সা (পুর্নমূল্যায়িত)।

আলোচ্য অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিপি) হয়েছে ১ টাকা ৪৫ পয়সা। আগের বছর এনওসিপি ছিল ১ টাকা ৬০ পয়সা।

আগামী ১০ আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ০১ জুলাই।

ফেডারেল ইন্সুরেন্স লিমিটেড: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬৭ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৪০ পয়সা। আগের বছর এনএভি ছিল ১১ টাকা ৫৭ পয়সা।

আলোচ্য অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিপি) হয়েছে ৩ টাকা ৯৫ পয়সা। আগের বছর একই সময়ে এনওসিপি ছিল ১ টাকা ৪৬ পয়সা।

আগামী ০৪ আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ০৭ জুলাই।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি): কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৪২ পয়সা। আগের বছর ইপিএস হয়েছে ২ টাকা ৩৫ পয়সা (ডাইলুটেড)।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৯ টাকা ৩৫ পয়সা। আগের বছর সমন্বিত এনএভি ছিল ২৭ টাকা ৪০ পয়সা।

আলোচ্য অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিপি) হয়েছে ৯ টাকা ৩১ পয়সা (নেগেটিভ)। আগের বছর এনওসিপি ছিল ২ টাকা ৪৮ পয়সা (ডাইলুটেড)।

আগামী ০৫ আগস্ট, বেলা আড়াইটায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ জুন।্

এ্যাম্বি ফার্মা: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫২ পয়সা। আগের বছর ছিল ১ টাকা ৪০ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা ১০ পয়সা। আগের বছর একই সময়ে এনএভি ছিল ২৪ টাকা ৯ পয়সা।

আলোচ্য অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিপি) হয়েছে ৪ টাকা ৯৯ পয়সা (নেগেটিভ)। আগের বছর একই সময়ে এনওসিপি ছিল ১৬ টাকা ৪২ পয়সা।

আগামী ১৩ জুলাই বেলা আড়াইটায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ জুন।

ফিনিক্স ইন্সুরেন্স লিমিটেড: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৩৩ পয়সা। আগের বছর ছিল ২ টাকা ৩১ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ৩৯ টাকা ১০ পয়সা। আগের বছর এনএভি ছিল ৩৪ টাকা ৮৮ পয়সা।

আলোচ্য অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিপি) ছিল ২ টাকা ৭ পয়সা। আগের বছর এনওসিপি ছিল ৬৩ পয়সা।

আগামী ১১ আগস্ট, বেলা আড়াইটায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ জুন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ