1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
রবিবার, ১৩ জুন ২০২১, ০৫:২৩ অপরাহ্ন

৬ হাজার পয়েন্টের নিচে নেমে এলো ডিএসইএক্স

  • আপডেট সময় : সোমবার, ৩১ মে, ২০২১
  • ২১ বার দেখা হয়েছে
dse

আগের কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ছয় হাজার পয়েন্টে ঘরে পৌঁছায়। তবে সোমবার (৩১ মে) পতনের কারণে ডিএসইএক্স ছয় হাজার পয়েন্টের ঘর থেকে নিচে নেমে আসে। এদিন সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন কমেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৭০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৯৯০.৯৮ পয়েন্টে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ২.৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ২ হাজার ২০৫.৮১ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ০.৩১ পয়েন্ট বেড়েছে।

আজ ডিএসইতে ১ হাজার ৭৩৬ কোটি ৩৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪১২ কোটি ৮৮ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ১৪৯ কোটি ২১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৯টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১০২টির বা ২৮.৪১ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ২০৩টির বা ৫৬.৫৫ শতাংশের এবং বাকি ৫৪টির বা ১৫.০৪ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯.৭৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৫৯.৫৭ পয়েন্টে। সিএসইতে আজ ২৯৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৯টির দর বেড়েছে, কমেছে ১৬৯টির আর ৩৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৮ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ