1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
রবিবার, ১৩ জুন ২০২১, ০৫:২০ অপরাহ্ন

পুঁজিবাজারে ২০ মিনিটে প্রায় ৩০০ কোটি টাকার লেনদেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ৩২ বার দেখা হয়েছে
dse

সপ্তাহের তৃতীয় কার্যদিবস আজ মঙ্গলবার লেনদেন শুরুতে শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে। সেই সঙ্গে ভালো গতি দেখা যাচ্ছে লেনদেনে। ২০ মিনিটের লেনদেনেই ডিএসইতে প্রায় ৩০০ কোটি টাকার লেনদেন হয়ে গেছে।

এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন শুরু হয় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মধ্য দিয়ে। সময়ের সঙ্গে দাম বাড়ার প্রবণতা বাড়ছে।

প্রায় সবকটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মধ্য দিয়ে লেনদেনের শুরু হওয়ায় প্রথম মিনিটেই ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০ পয়েন্টের ওপরে বেড়ে যায়।

লেনদেনের সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতাও বাড়ছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০টা ২২ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৭ পয়েন্টে বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ৬ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক বেড়েছে ১৩ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২০৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৬৫টির। আর ৫৮টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২৯৮ কোটি ৮৪ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৪ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে পাঁচ কোটি ৫৮ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ১০১ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪৬টির, কমেছে ১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ