1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
বুধবার, ১৯ মে ২০২১, ০৯:৩১ পূর্বাহ্ন

চলতি সপ্তাহে ৭ কোম্পানির এজিএম

  • আপডেট সময় : শনিবার, ১ মে, ২০২১
  • ২২ বার দেখা হয়েছে
AGM-1

চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)। কোম্পানিগুলো হলো- আমান কটন, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেড, ইউনাইটেড ফাইন্যান্স, প্রিমিয়ার ব্যাংক, ডেল্টা ব্র্যাক হাউজিং, ফার্স্ট ফাইন্যান্স এবং পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আমান কটন ফাইবার্স লিমিটেড : ঘোষিত লভ্যাংশ সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২ মে সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।কোম্পানিটি ৩০ জুন, ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন, ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আমান কটনের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৮ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ২ টাকা ০৩ পয়সা। গত ৩০ জুন, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩৯ টাকা ৬৮ পয়সা। আলোচিত সময়ে নগদ কার্যকরী প্রবাহ ২১ পয়সা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেড : ঘোষিত লভ্যাংশ সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৩ মে সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ কোম্পানি সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাববছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৩৮ পয়সা। আগের বছর একই সময় ইপিএস হয়েছিল ১ টাকা ১৪ পয়সা।
গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৬ টাকা ৬২ পয়সা।

ইউনাইটেড ফাইন্যান্স : আগামী ৫ মে বিকাল ৩টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

সর্বশেষ হিসাববছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৩ টাকা। আগের বছর ইপিএস হয়েছিল ১.৩১ টাকা। ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৭.১১ টাকা।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড : ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ৫ মে, ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১২.৫০ শতাংশ নগদ এবং ৭.৫০ শতাংশ বোনাসসহ মোট ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। এর আগের বছর কোম্পানিটি ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস সহ মোট ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। সমাপ্ত অর্থবছরে কোম্পানি শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৩ পয়সা। গত বছরের একই সময় কোম্পানির ইপিএস ছিল ৩ টাকা ৪৪ পয়সা। কোম্পানিা শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ২ পয়সা। গত বছরের একই সময় এনএভি ছিল ১৯ টাকা ৩৩ পয়সা।

ফার্স্ট ফাইন্যান্স : ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত ঘোষিত লভ্যাংশ সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ মে অনুষ্ঠিত হবে। কোম্পানিটি সর্বশেষ ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। গত ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।
সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.১৬ টাকা। আর ২০২০ সালের ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮.৫৫ টাকায়।

ডেল্টা ব্র্যাক হাউজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড: ঘোষিত লভ্যাংশ সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৬ মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ হিসাব বছরের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস। সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৭৮ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪১ টাকা ৭২ পয়সা।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স : লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ মে অনুষ্ঠিত হবে। বীমা খাতের কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। এ নিয়ে কোম্পানিটি গত ৪ বছর বিনিয়োগকারীদেরকে কোনো লভ্যাংশ দেয়নি। সর্বশেষ ২০১৬ সালে ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ