1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
বুধবার, ১৯ মে ২০২১, ০৭:৩৮ পূর্বাহ্ন

সপ্তাহজুড়ে ৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

  • আপডেট সময় : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ২৯ বার দেখা হয়েছে
dividend c

দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি সপ্তাহজুড়ে ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানি গুলো হলো: রবি আজিয়াটা লিমিটেড, উত্তরা ব্যাংক লিমিটেড, লিন্ডে বাংলাদেশ লিমিটেড, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স

রবি আজিয়াটা লিমিটেড: রবি আজিয়াটা লিমিটেড চলতি ২০২১ হিসাব বছরের জন্য ৩ শতাংশ ক্যাশ লভ্যাংশ (শেয়ারপ্রতি ৩০ পয়সা) ঘোষণা করেছে। কোম্পানি সচিব মোহাম্মদ শহীদুল আলম এ তথ্য জানান। চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৪ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২ টাকা ৬৬ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১২ টাকা ৬৮ টাকা। কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করেছে ২ মে ২০২১।

উত্তরা ব্যাংক লিমিটেড: উত্তরা ব্যাংক লিমিটেড ২০২০ হিসাব বছরের ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ১২.৫০ শতাংশ নগদ ও ১২.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামী ২০ মে ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২ মে, ২০২১।

লিন্ডে বাংলাদেশ লিমিটেড: লিন্ডে বাংলাদেশ লিমিটেড সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ৪০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানো গেছে। ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭০ টাকা ৫৫ পয়সা। আগের বছরের একই সময় ইপিএস ছিল ৮০ টাকা ৯৩৮ পয়সা।

কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৫৫ টাকা ৭৫ পয়সা। আগের বছরের একই সময় এনএভিপিএস ছিল ৩৩৫ টাকা ৭০ পয়সা। আগামী ২৭ মে সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ এপ্রিল।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স: শেয়ারবাজারে তালিকাভুক্ত ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ৭ শতাংশ নগদ ও ৩ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.১২ টাকা। আর গত ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাড়িঁয়েছে ২১.৩২ টাকায়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১০ জুন অনুষ্ঠিত হবে। আর ঘোষিত লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডার নির্বাচনের কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে ২৮ এপ্রিল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ