1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:৫৫ অপরাহ্ন

ডিএসইতে সর্বনিম্ন লেনদেন আজ

  • আপডেট সময় : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ১৭ বার দেখা হয়েছে
Dse

বিদায়ি সাপ্তাহের গত বৃহস্পতিবার বাজার পতন হলেও আজ রবিবার (২৮ মার্চ) সপ্তাহের প্রথম কার্যদিবস কিছুটা উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে কমেছে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ লেনদেন আট মাসের মধ্যে সবচেয়ে কম হয়েছে।

জানা গেছে, আজ ডিএসইতে ৩৮২ কোটি ৫৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা ৮ মাস ৫ দিন বা ১৬৭ কার্যদিবসের মধ্যে সবচেয়ে কম। এর আগে ২০২০ সালের ২৩ জুলাই আজকের চেয়ে কম লেনদেন হয়েছিল। ওই দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৭১ কোটি ৫৫ লাখ টাকার।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৭৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৪৩.৯৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৭৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১.২৮ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ২.৫৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২১৮.৪৫৫ পয়েন্টে, ২০২২.১৮ পয়েন্টে এবং ১১৩৬.০৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৪টির বা ৩৮.২৯ শতাংশের, শেয়ার দর কমেছে ৮৪টির বা ২৪ শতাংশের এবং ১৩২টির বা ৩৭.৭১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৩.৯৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৪৭৮.৪৯ পয়েন্টে। সিএসইতে আজ ২১২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৮টির দর বেড়েছে, কমেছে ৬২টির আর ৬২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৮ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ